মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে এক নিয়োগে ৬ বছর তবুও শেষ হলো না নিয়োগ


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে এক নিয়োগে ৬ বছর তবুও শেষ হলো না নিয়োগ
( সংবাদ প্রতিনিধি)

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এ (মাউশি) ৩য় ও ৪র্থ শ্রেণির শুন্য এ পদ পূরনের লক্ষ্যে ০৭মার্চ এর ২০১৩ খ্রিঃ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে । প্রথম পর্যায়ে পরীক্ষা ১৪জুন এর ২০১৩ ইং সালর অনুষ্ঠিত হয় এবং দূর্নীতির দায়ে এ পরীক্ষা বাতিল হয়ে নিয়োগ স্থগিতের বিজ্ঞতি প্রকাশ করে ০৫/০৫/২০১৬ ইং তারিখে। আবার ০৭জুলাই এর ২০১৭ সালে ৪র্থ শ্রেনির অফিস সহায়ক পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ।
৩৮৭৮ জন লোক লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে একই বছর অক্টোবর ও নভেম্বর মাসে পর্যন্ত মৌখিক পরীক্ষা এ গ্রহন করে।  মৌখিক পরীক্ষা শেষ হবার দীর্ঘ ১০ মাস পরিয়ে গেলেও এখনো ফলাফল প্রকাশ করতে পারলো না মাধ্যমিক ও উচ্চ # শিক্ষা অধিদপ্তর। একই নিয়োগ এ বিজ্ঞপ্তিতে অন্য সব পদের নিয়োগ সম্পন্ন হয়, হলেও অফিস সহায়ক ও বুক এ সর্টার পদের নিয়োগ আটকে আছে। এ নিয়ে কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশ হলেও জানা যায় মামলার সংক্রান্ত কারনে এ চূড়ান্ত ফল হচ্ছে না গত ১৮ সেপ্টেম্বর এ ঢাকা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও   মানববন্ধন শেষে এ ফলাফল প্রত্যাশিরা শিক্ষামন্ত্রী বরাবর স্বারক এ লিপি প্রদান এবং মাউশি অধিদপ্তরের মহাপরিচালক এ প্রফেসর মোঃ মাহাবুবুর রহমানের সাথে g দেখা করেন।
এর আগে ২৪ এপ্রিল এবং ২৯ মে ফল প্রকাশের জন্য মানববন্ধন করেন @ এবং শিক্ষামন্ত্রী ও মাউশি অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্বারকলিপি প্রধান করেন ফলাফল প্রত্যাশিরা।  শিক্ষা মন্ত্রণালয় থেকে নিয়োগ সম্পন্ন করার জন্য কয়েক বার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান শিক্ষাcমন্ত্রালয়ের একাধিক কর্মকর্তা v। মাউশি আইন কর্মকর্তা সাইফুর রহমান জানান দৈনিক হাজিরার ভিত্তিতে কাজ করা ৩য় ও ৪র্থ শ্রেনির কর্মচারীরা আদালতে মামলা+ করেন। এদিকে ফলাফল প্রত্যাশিদেরl দাবী মাউশি কর্মকর্তারা কোন রকম চেষ্টা lচালাচ্ছে না ফলাফল প্রকাশেl এবং তারা শুধু বলে যাচ্ছে ফলাফল প্রlকাশ হবে মামলা শেষ হলে ।
মাউশি কর্মকর্তাদের সাথে lফোনে যোগাযোগ করলে তারা ফোন ধরেন না আবার ফোন ধরলেও খুব খারাপ আচরন করেন ফলাফল lপ্রত্যাশিদের সাথে। ফলাফল প্রত্যাশিদেlর কয়েকজনl মাননীয় প্রধানমন্ত্রী, সচিব প্রধানমন্ত্রীরl কার্যালয়l, মাননীয় শিক্ষামন্ত্রী, সচিব শিক্ষাl মন্ত্রণালয়,l মহাপরিচালক মাউশি, পlরিচালক ও নিয়োগ lকমিটির সভাপতি মাউশিকে lএকাধিক বার ফলাফল প্রকাশের লিখিত আবেদন lজানালেও কোন কাজ হয় নাই। lএ নিয়ে কয়েকজন শিক্ষাবিদ বলেন যেখানে ৩য় ও ৪র্থ শ্রেনির lনিয়োগে এতো সময় পার হয় সেখানে শিক্ষার মান কত নিচে চলে lগেছে ভাবা যায় না।l

www.dshe.gov.bd

Post a Comment

0 Comments